Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Siddhartha Singha

Fantasy

2  

Siddhartha Singha

Fantasy

সাক্ষী আছে

সাক্ষী আছে

1 min
655


আপনার সঙ্গে আমার কত নিবিড় মাখামাখি 

সে সবের সাক্ষী আছে আপনাদের খসে খসে পড়া বাড়ির 

পুরনো ইট, কড়িবরগা, দেওয়াল ফুঁড়ে বেরিয়ে আসা বট-অশ্বত্থ

সাক্ষী আছে--- জানালা দিয়ে উঁকি মারা ঝিকিমিকি তারা 

ভোরের নরম আলো 

সাক্ষী আছে--- শান্তিনিকেতনের সেই হোটেলের বিছানা। 

দু’জন দু’জনকে রাঙিয়ে দেওয়া আবির 

সুন্দরবনের সেই দু’রাত তিন দিনের ট্যুর 

সাক্ষী আছে--- কলেজ স্ট্রিটের আদি মোহিনীমোহন কাঞ্জিলাল 

নন্দন চত্বর, চার চাকার লুকিং গ্লাস 

সাক্ষী আছে--- দক্ষিণেশ্বর 

ম্যান্ডেভিলা গার্ডেন্সের সুনীলদার বাড়ির লিফট 

দিঘার আছড়ে পড়া এক-একটা ঢেউ 

সাক্ষী আছে, সাক্ষী আছে, সাক্ষী আছে। 


ওরা দেখেছে, এগুলো আপনার সঙ্গে বারবার ঘটেছে, বারবার 

শুধু আমার জায়গায় ও 

ও-র জায়গায় সে 

সে-র জায়গায় অন্য কেউ 

অন্য কেউ 

অন্য কেউ… 


Rate this content
Log in