Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Agniswar Sarkar

Romance

3  

Agniswar Sarkar

Romance

রিশপের দিনগুলো

রিশপের দিনগুলো

1 min
756


ঘন সবুজের ফাঁকে

নীল আকাশকে সাক্ষী রেখে 

আমাদের পরিচয় ।

বলা ভালো, দৃষ্টি বিনিময় ।

পাহাড়ি গ্রামের তন্বী মেয়ের প্রেমে পড়েছিলাম,

খরস্রোতা নদীর প্রেমে পড়েছিলাম ।

রিশপের নিস্তব্ধতা অনুভব করেছিলাম

শুধু দৃষ্টি বিনিময়ে ।

সুউচ্চ পাহাড়গুলো পাহারাদারের মতো নিশ্চল 

ঘন মেঘ আকাশে সামিয়ানা বুনছিল  

কলসি কাঁকে নদীপানে ধাবমান।

পরপর তিনদিন আচ্ছন্ন ছিলাম প্রথম প্রেমে ।

প্রথম প্রেম , প্রথম পরিচয় , প্রথম কথালাপ  

সকাল-বিকেল আস্তানা গেড়েছিলাম নদীপাড়ে ।

মন নেচে উঠেছিল মুক্ত বিহঙ্গের মতো ।

রিশপের ওই সাতদিন ছিল 

জীবন মরুভূমির মরূদ্যানের মতো ।

কলকাতায় ফিরে এসেছিল প্রাণহীন দেহ ।

আবারও ফিরে গিয়েছিলাম রিশপে 

মাসছয়েক বাদে ।

আবারও সেই নীল নদী তীরে

আবারও সেই পাহাড়ের দিকে তাকিয়েছিলাম 

অপেক্ষায়মান ।


Rate this content
Log in

Similar bengali poem from Romance