Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Classics Fantasy

4  

Nityananda Banerjee

Romance Classics Fantasy

রিরংসা

রিরংসা

1 min
274


স্বপ্নে তোকে দেখি গাজন মেলায়,

খোঁপায় গুঁজে পাঁচটি মোরগ-পালক,

স্বপ্নে দেখি সেদিন চৈতি বেলায় ;

তোর হাতটি ধরেছে রাখাল বালক।


অঙ্গ জ্বলে মনের হিংসা দিয়ে ;

হাতটি ধরার কথা ছিল যার,

সে রয়েছে এক গা জ্বর নিয়ে ;

স্বপ্ন পূরণ হল না রিরংসার ।


বুকের মাঝে জ্বলছে প্রেমের আগুন ;

রেখেছি হাতে বেলি ফুলের মালা,

তোর বিনুনি আমার কাছে ফাগুন ;

যতই হোক চৈতি দিনের বেলা ।


রাখাল বালক মরদ নাকি তোর !

হঠাৎ হঠাৎ ধরে তোর হাত ,

শুনেছি তার গায়ে বিষম জোর ;

জবরদস্তি কাটায় সাথে রাত ।


স্বপ্ন ছিল আমরা দুজন মিলে ;

বাইদ জমিতে পুঁতবো ধানের চারা,

তবে কেন একটি রাখাল ছেলে ;

হবে রে তোর প্রেমে দিশেহারা ?


পুরুষ আমি; নই রে নপুংসক ;

ফসল ফলাই ফুলের সকল বৃন্তে,

রাগে জ্বরে কাঁপছি রে ঠকঠক ;

একবার শুধু একবার যদি চিনতে !



Rate this content
Log in

Similar bengali poem from Romance