Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Akash Karmakar

Abstract Romance Tragedy

3  

Akash Karmakar

Abstract Romance Tragedy

পথের ভুল

পথের ভুল

1 min
220


যতই গভীর হোক্ ডিপ চ্যালেঞ্জার তবুও প্রাণ ফোটে তার ক্রোড়ে, 

আলোকপিপাসু মানবজাতির তৃষ্ণা জুড়াতে দিনরাত সময় পোড়ে।


কিঞ্চিত বিতর্ক হতে সরে এসে আমরা চোখ বোলাই অর্কিডে,

বন্ধুর ভূমিতে হোঁচট খেলে বন্ধুই শুষে নেয় আঘাত মর্বিডে।


শুরু করেছিল হাঁটতে, দেখতে দেখতে পেরিয়ে গেল ছায়াপথ,

উপকূলে আছড়ে পড়া ঢেউ রক্ষা করে ফিরে যাওয়ার শপথ 


ঘনীভূত কুয়াশার মায়াজালে আটকে গিয়েও লিখে গেল রূপকথা,

সময় থাকতে সময়কে না বুঝে অসময়ে গুরুত্ব দিই অযথা।


মেঘভাঙা পাহাড়ের পাহারায় খুঁজে ফিরি ব্যর্থতার সমাধান,

যোদ্ধা ম্যাকবেথও মানে হার সামনে দাঁড়ালে বিশ্বস্ত ডানকান।


দিনের শেষে একা তুমি গেলে জিতে, আমি থেকেও না থাকা,

নিভৃতে বেড়ে চলে সংসার, হল না শুধু আমাদের কথা রাখা। 


ঝড়-জল-বৃষ্টি পেরিয়েও যারা ঘর বাঁধে বারবার কার্নিশে,

বেঁচে থাকে তারা যুগান্তর পেরিয়েও ভালোবাসার উপন্যাসে। 


Rate this content
Log in