Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Pranati Ghosh

Romance Others

3  

Pranati Ghosh

Romance Others

প্রতীক্ষার প্রহর

প্রতীক্ষার প্রহর

1 min
390



হিসাববিহীন বছরগুলো কেটেছে একটা একটা করে,

নির্বাসিত মনের বন্দীদশায় প্রতীক্ষার কারাগারে,

অতীতের ছায়া ফেলা নির্জনতায়।

শীতের ঝরাপাতার মর্মরতায়

শুনেছি হৃদয় ঝলসানো কিছু শব্দের ঝংকার;

না পাওয়া আক্ষেপের কিছু অঙ্গীকার।

তবুও জমা করেছি প্রতিটি পাতার অভিমানী কথা,

নীরবে ঢেউয়ের মতো উথলে ওঠার আকুলতা।


কেটেছে কত কত নবীন বসন্তের আলাপন,

প্রকৃতির সাজো রবে নতুন কিশলয়ের আগমন।

কালের প্রবাহে প্রবীণ হয়েছে অভিজ্ঞতার আঁচড়;

দখিনা বাতাসের সাথে মেলবন্ধন অতি সাড়ম্বর।


তবুও প্রতীক্ষা,

জীবনের হাটখোলা পথে একা একা।

শরতের কাশফুলে প্রান্তরের আগমনী গানে,

বেজেছে ঢাকির বাদ্যি পুজোর গন্ধের অন্বেষণে। 

অরণ্যের সন্ন্যাসিনীর বল্কলে জলের নির্ঝরতা

জানাতে চেয়েছে বারবার ,তার মনকথা।


প্রতীক্ষা সেই ক্ষণের,

ছিঁড়ে যাওয়া একটি বেদনাতুর মনের।

যে আজও স্বপ্ন দেখে ভিন গ্রহের নীলাভ আলোয়;

অপেক্ষার পলে পলে ,এভাবেও বেঁচে থাকা যায়।



Rate this content
Log in