STORYMIRROR

Priyanka Bhuiya

Classics

5.0  

Priyanka Bhuiya

Classics

প্রেমের অনুরণন

প্রেমের অনুরণন

1 min
708


চিরাচরিত জীবনীতে সহসাই প্রেমের অনুরণন,

তার সত্তার শান্ত শীতল তনিমায় অপার মুগ্ধতা!

মেঘ কাটা যোজন নীলান্ত দূরে ভাসিয়ে দেওয়া,

মনের গিরিখাত বেয়ে বহমান তরল প্রগলভতা।


আকাশের ক্যানভাস জুড়ে রামধনু রঙের খেলা,

প্রশ্রয়ভিখারী অবাধ্য মনে একমুঠো আশকারা;

কিশলয় হৃদয়ে কবিতার অন্ত্যমিলে স্বগতোক্তি,

স্বপ্নের ধারাভাষ্যে অগোছালো রজনী ছন্নছাড়া।


নৈঃশব্দ্যের অক্ষরেতে মননে বুনেছি শব্দজাল,

হতে চেয়েছি ছায়া, ছাপিয়ে তো উঠতে চায়নি!

করেছি ভালো থাকা আর ভালো রাখার সন্ধান,

তবু সম-বিষম ভেদাভেদে সীমানা মোছা যায়নি।


বনমালী কী সত্যিই পরজনমে হয়েছিল রাধা?

লালনের হয়েছে মিলন মনের মানুষের সাথে?

নাকি সেই ব্যবধানে আজও গন্ডি কাঁটাতারের?

সিঁড়ির অলীক ধাপে পা পিছলে গভীর খাদে।।


Rate this content
Log in

Similar bengali poem from Classics