Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anirban Das

Romance

5.0  

Anirban Das

Romance

প্রেমে অপ্রেমে

প্রেমে অপ্রেমে

1 min
412


মিষ্টি চাওনি হিমেল বাতাস, শান্ত নদীর ঠোঁট 

শিশির স্নাত দামাল আমার শারদ রৌদ্রে হাসে 

বুকের নিচে এক তাল যৌবনে আগমনীর সুর 

চেনা মানুষ জড়িয়েই রয়েছে ভোরের প্রেম কাশে ! 


গোপন প্রেমের ব্যাকুলতায় বৃষ্টি উন্মুক্ত 

নতুন জামা নতুন গন্ধে ভিজবে চোখের তল 

প্রতীক্ষায় থেকেছে সময়, এসেছে শরতে বসন্ত 

চোখের জলে চোখ দেখেছে ভালোবাসার জল... 


এক বসন্তের চিঠিতে তোমায় বলেছিলাম -

           কিছু লিখে দিও, 

আরেকটা বসন্ত শেষে শান্ত মেঘমল্লার গান ! 


শুধুই কি আমি কদর্য বলে অনুষ্ঠান হয়নি 

শুধুই কি গোলাপের অনুশোচনা মাপেনি থার্মোমিটার 

শুধুই কি সপ্তমীর আলোতে দশমীর সকাল -

উপেক্ষায় কেউ কি পৃথিবীর চেয়ে সুখী হয়নি ? 


নদীর সাথে মৃত্যুর পান্তা লঙ্কা পুকুর পাড় 

ভাঙছে বুকের বাণ, মাঠের পরে মাঠ, কৌশল 

গভীর সমুদ্রের বুকে মোম পোড়া ব্যাথা 

শরতের আকাশ শরীরে আজ অজস্র কথামালা !


কে রাখে কার খোঁজ... 


Rate this content
Log in

Similar bengali poem from Romance