Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Mahfujur Rahaman

Abstract Others

4.0  

Mahfujur Rahaman

Abstract Others

নতুন কবিতা

নতুন কবিতা

1 min
192


মাঝে মাঝে আমার ইচ্ছে করে

দূরে কোথাও হারিয়ে যেতে,

কখনও আবার ইচ্ছে করে

অনেক বড়ো কবি হতে।

কবি হতে তো লিখতে হবে,

আর আঁকতে হবে নতুন ছবি

আমার কল্পনার খাতায়।

তাই আমি করলাম কি জানো!

সেই সাতসকালে উঠে

সুয্যি মামা ওঠার আগেই

এসে বসেছি জানলার পাশে

পুবদিকে মুখ করে

লেখার খাতা আর কলম সামনে রেখে।

কিন্তু লিখবো টা কি!!

ভেবেই হই সারা।

সামনে চেয়ে আছি বসে,

হঠাৎই ওই যে পুবদিকে দেখি

সুয্যি মামা উঠছে জেগে

সবার আগে আগে।

আস্তে আস্তে মেলছে চোখ,

নতুন দিনটি শুরু করতে।

তারপর সে উঠলো বসে আর

দেখলো আমার দিকে চেয়ে।

তখনই কেনো জানি না

চোখটা আমার নামিয়ে নিলাম

সাদা পাতার দিকে।

ওমা!! পাতাটা আর সাদা নেই যে!

দেখি ভরে গেছে কি এক কল্পনায়,

বদলে গেছে এক অন্য কবিতায়।


Inspired by ' The Thought Fox ' of Ted Hughes.


Rate this content
Log in

Similar bengali poem from Abstract