Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sharmistha Mukherjee

Abstract Inspirational Others

4  

Sharmistha Mukherjee

Abstract Inspirational Others

নিত্য ম্যাটিনি শো

নিত্য ম্যাটিনি শো

1 min
408



ভাত, ডাল, মাংস বা মাছ

ছুটির দিন তাই 

সবার পছন্দের রান্না আজ । 

সকাল থেকে যোগাড় করা

রান্নার টুকিটাকি , 

তার সাথে ঘরের কতো কাজ

দেওয়া যায় না ফাঁকি । 

সবার ছুটি তাই শুয়ে বসে

আয়েষ করে দেয় হাঁক, 

স্বামীর ফরমাইশ

"কিগো, মাছ ভাজা হবে নাকি ? "

সাথে সাথে শ্বশুরের হুকুম

" বৌমা এক কাপ চা দাও দিকি । "

শ্বাশুড়ী বলে " বৌমা মাংসে ঝাল কম "

ছেলে বলে, " মাগো রাতে কোরো 

পরোটা আর আলুর দম " । 

ছোট্টো মেয়ে কেঁদে বলে

"মাগো খিদে পেয়েছে খুব ", 

মা বেচারি সবার চাপে

কাজেতে দেয় ডুব । 

ডাইনিং টেবিলে সাজিয়ে রেখে

সবার মনপসন্দ খানা , 

একে একে সকলে খেয়ে বললো

আঃ! দারুন হয়েছে রান্না । 

সকলের শেষে মাছের ছোটো পিসটা

মায়ের পাতে এলো, 

মাংসের হাড়- গিলে- মেটে দিয়ে

মায়ের মধ্যাহ্ন ভোজ হোলো । 

খাবার শেষে সবাই গিয়ে

দিলো নাক ডাকিয়ে ঘুম , 

রাতের জন্য আলাদা খাবার

আবার সেসব যোগাড়ের ধুম । 

অধিকাংশ বাড়িতেই চলে 

এইরূপ ম্যাটিনি শো , 

গৃহকর্ত্রী - স্ত্রী - বৌমা - মায়ের সাজে চলে

নিত্যদিনের সাংসারিক সিনেমার দৃশ্য । 





Rate this content
Log in

Similar bengali poem from Abstract