Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bipattaran Misra

Classics

5.0  

Bipattaran Misra

Classics

মনে পড়ে, সুজন?

মনে পড়ে, সুজন?

1 min
782


সুজন, তোর মনে পড়ে? 

ইউনিভার্সিটি তে পড়ার সময় সেই দিনটা ---

পার্কে কৃষ্ণসায়রের জলের ধারে 

তুই, আমি, সবুজ আর শিপ্রা-- 

গাঢ় সবুজ চৈত্র ছাতার মত 

আম গাছটার নিচে! 

লাজুক সবুজ ভালো ছবি আঁকতো,

শান্ত জলে একটা করে ছোট্ট ঢিল ছুড়ে 

সে ঢেউ দেখছিলো

আর শিপ্রা ওকে বাচ্চা ছেলে বলে রাগাচ্ছিল -- 

আমরা বাদাম ভেঙে ভেঙে খাচ্ছিলাম 

আর শিপ্রা ঘাস কুচি কুচি করতে করতে 

গান গাইল, 'ওপারে মুখর হল কেকা ওই .....'

আমার একটা কবিতা বললাম, 'সমুদ্র বেলায় '

আর তুই আবৃত্তি করলি, 'ভুতুম ভগবান' --

অদ্ভুত আবেগ মথিত গলায় --

মনে আছে সেই সব? 

সবুজ একমুখ আলো নিয়ে বলেছিলো, 

আজকের এই ছবিটা আঁকবো!

পরে জেনেছিলাম সে ঐদিন 

শিপ্রাকে মনে গেঁথেছিলো, 

আর শিপ্রা তোকে। 

তারপর তো শিপ্রা ইঞ্জিনিয়ারকে বিয়ে করে 

আমেরিকা চলে গেলো।

খুব মনে পড়ে, সুজন, সেই দিনটা! 


Rate this content
Log in