Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debashis Roy

Abstract

3.5  

Debashis Roy

Abstract

মানুষ নই

মানুষ নই

1 min
175


আমার পূর্বজ যদি ভিনগ্রহের 'সময়যাত্রী'  তবে মানুষ নই 'এলিয়েনে'র বংশজ আমি!

এটাই মানি, বিশ্বাসযোগ্য লাগে যেন ভারি যদি ভাব সব মিথ্যে, একরত্তিও নেই খাঁটি,তবে সামনে এসে তথ্য-প্রমান দেখাও দেখি!

প্রমান পেয়েছ জানি 'ডারউইনবাদের' অনেক পরেএবার ছুড়ে ফেল সবই,

আজগুবি-তত্ত্বের জঞ্জালে এককোষী থেকে বহুকোষী, আবার মাছ থেকে পাখি!হেথা হোতা কখনো শুনি―

আমরা বাঁদরের উত্তরসূরী,ঝুড়ি-ঝুড়ি গালগল্প আর কেবল বিজ্ঞানের বুজরুকি।

আমার সাথে চলবেনা জেনো এইসব চালাকি,

জানই তো মানুষ নই, এলিয়েনের বংশজ আমি!

শিম্পাঞ্জি গরিলা আজও ঘুরে ফেরে বনে বনে

বিবর্তনের বইতে এঁরা রয়েছে আজও অবহেলে,বল দেখি,

এই পূর্বজেরা কবে উন্নীত হবে মনুষ্য-এ?

সিংহভাগ প্রজাতি নিশ্চিহ্ন আজ কালের কালচক্রে

যা'কিছু বাকি তাও শেষ হবে জেনো অদূর ভবিষ্যতে,

'সপ্ত-আশ্চর্য' চির বিস্ময় আজও বাস্তুকারদের কাছে গিজা-কুফুর পিরামিড

স্টোনহেঞ্জ শক্ত চ্যালেঞ্জ ছুঁড়ছে আধুনিক যান্ত্রিকেরা দিশেহারা তাই খুঁটিনাটি তথ্য খুঁজছে।

'মিরাকেল!' বলে সরিয়ে রাখ যখন নিঃশেষ হয় সকল যুক্তি

 'সপ্ত-আশ্চর্য' মিরাকেল নয়, এ'হল 'সময়যাত্রী'র কারসাজি!

মাঝে মাঝেই আসে তাঁরা, সাক্ষাৎ বা লোকচক্ষুর অন্তরালে

মন্দির মসজিদ গির্জায় তাই প্রার্থনা গর্জে হাজার ভক্ত কন্ঠে,

এসো মহানজন, এসো হে বারেক যেমনি এসেছো যুগে-যুগে।


Rate this content
Log in