Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debashis Roy

Abstract Fantasy

4.3  

Debashis Roy

Abstract Fantasy

ইচ্ছে মতি

ইচ্ছে মতি

1 min
550



হাতে এখন প্রচুর সময়...

কথা না বলার অজুহাত নেই

কাজে অনাবশ্যক ব্যস্ততা নেই

সময়ের সাথে কোনো দ্বন্দ নেই

মুখ লুকানোয় অভিযোগ নেই

দেখা হলেও সান্নিধ্য নেই,

ঘরে না থাকার অনুযোগ নেই

অফিসে কাজের চাপ নেই

বসের চোখ রাঙানি নেই,

ইচ্ছা অনিচ্ছারও কোনো সীমা নেই!


এত 'না'এর মধ্যেও লুকানো কিছু...

প্রকৃতি এখন অনেক শান্ত সুন্দর

নিরাপত্তার অভয়বাণী জীবকুলে

পবিত্র স্রোতস্বিনী আরও নির্মল চঞ্চল 

ভোরের পাখিরা জোট বেঁধে আসে কাছে

কলকাকলির গুঞ্জন ওঠে আকাশে বাতাসে,

আকাশ যেন আরও নীল, কলঙ্কহীন

বাতাসের বিষাক্ত ছোঁয়াও বিলীন!


জনপথ সুনসান একেবারে...

বিশুদ্ধ অক্সিজেন অফুরন্ত চারিধারে

বন্যজীবের নিত্য আনাগোনা লোকালয়ে

পৃথিবীকে মনেহয় এক গোটা অভয়ারণ্য

রাস্তা পার হয় গন্ধগোকুল নীলগাই হরিণও,

সামাজিক দূরত্ব রাখতে ঘরবন্দি সবাই

মানসিক উৎপীড়ন আর বেশিদিন নয়

ফিরতেই হবে ফেলে আসা নিজের দুনিয়ায়।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract