Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debashis Roy

Abstract Romance Tragedy

2  

Debashis Roy

Abstract Romance Tragedy

দৃষ্টিহীন কবি

দৃষ্টিহীন কবি

1 min
343



কতদিন হয়ে গেল 'কবিতা'র আর কোনো নতুন লেখা দেখিনে,

'কবিতা' কি লেখনী-ধারা চিরতরে বিস্মৃত হল ?


কতদিন হয়ে গেল 'কবিতা'র মুখে আর কোনো নতুন বুলি শুনিনে,

'কবিতা' কি চিরতরে বোবা হয়ে গেল ?


কতদিন হয়ে গেল 'কবিতা'র আর কোনো গান শুনতে পাইনে,

'কবিতা'র কণ্ঠধারা কি চিরতরে রুদ্ধ হয়ে গেল ?


কতদিন হয়ে গেল 'কবিতা'কে ডানামেলে আকাশে আর উড়তে দেখিনে,

'কবিতা'র পাখা কি চিরতরে বিলীন হয়ে গেল ?


কতদিন হয়ে গেল 'কবিতা'কে সুইমিংপুলে আর সাঁতার কাটতে দেখিনে,

'কবিতা'র পা দু'খানি কি একেবারে পঙ্গু হয়ে গেল ?


কতদিন হয়ে গেল 'কবিতা'কে এলো চুলে আর ঘুরতে দেখিনে,

'কবিতা'র চুল কি চিরতরে মিলিয়ে গেল ?


কতদিন হয়ে গেল 'কবিতা'কে আর দু'চোখে 'কাজল' পরতে দেখিনে,

'কবিতা' কি 'কাজল' পরা বেমালুম ভুলে গেল ?


কতদিন হয়ে গেল 'কবিতা'কে "অনিমেষ" দৃষ্টিতে দেখিনে,

কবি বোধহয় চিরতরে 'দৃষ্টিহীন' হয়ে গেল!



Rate this content
Log in

Similar bengali poem from Abstract