Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anay 49XV1XXA

Tragedy Inspirational

4.4  

Anay 49XV1XXA

Tragedy Inspirational

লাল টিপ

লাল টিপ

1 min
521



তুমি আমাকে ঝুপ করে কোলে তুলে নিতেই 

সব মান অভিমানের ধাঁধা , চোখের নিমেষে গায়েব !

পায়রাটা যেমন গায়েব হয়ে যায়, ঐ টুপির ভেতরে l 

ম্যাজিক! ভেলকি! মায়া! নাকি অন্যকিছু !


ঐ বুকের মধ্যে এমন কিছু একটা থাকতো তোমার  

যেটা ভাষায় প্রকাশ এখনো আমার সাধ্যের বাইরে l


যখন কোনোকিছু না পাওয়ার বায়নায়

 চোখের জলে বাঁধ  ভেঙে যেত l 

তখন  তুমি টুপ্ করে দুহাতে তুলে নিয়ে 

আকাশের নীল ক্যানভাসে দিতে ছুড়ে l 

আমার স্বপ্ন গুলো পাখি হতো l কখনোবা বাস্তবে l

সাতরঙা মাছরাঙাটা  উড়ে যেত মায়ার জলে l


কখনোবা !

যখন তুমি দুহাতে ছুড়ে দিতে শুন্যে , 

ঐ রাঙা সূর্যটাকে বহুবার খেলার বল ভেবে  

ধরতে গিয়েছি  l

লালরঙা বলটা ছিল ভীষণ আকর্ষণীয় l

শেষে কিছুতে ধরাও দিতোনা না সেটা , 

তোমার কোলেই আবার ফিরে আসতাম একরাশ চোখের জল নিয়ে l 

রাঙা গোলকটা তখন নিরাশ করেছিল আমায় বার বার আমারই অজান্তে l


সেটা ধড়তে না পারায়, হেরে যাওয়ায় ভীষন আক্ষেপ ছিল l

ছিল না পাওয়ার  যন্ত্রণাও l

আমি তো তখনও অবলা l

সবে তো বছর এক l

তবু তুমি কেমনে  বুঝেছিলে জানিনা  মাগো 

তাই কি  সেদিন তোমার লাল টিপটা 

খুলে ধরিয়েছিলে আমার হাতে ? 

সেদিন আমার সেই 

একরাশ ঘন নিরাশা 

নিমেষে কেটে গেছিলো সেই স্নিগ্ধ আলোয় l

অদ্ভুত ম্যাজিক !

ওটা সেই লাল গোলক থেকেও বেশি তেজি ছিল,

বুঝেছি এখন,  মাগো l

হাতে যেন রাঙা আগুন পেতাম l আক্ষেপের গ্লানীটা ধুয়ে মুছে গেছিলো সেবার সেই আগুনের তাপে l

ফোকলা দাঁতে  খিলখিলিয়ে খুব হাসতাম আর 

লুটিয়ে  পড়তাম তোমার দুহাতের স্নিগ্ধ বাঁধনে l

আমার প্রিয় নাগড়দোলায় হাত দুটো ছেড়ে 

ঝুলে থাকতাম l 

দে দোল l দে দোল l

কতই না দোল খেয়েছি l 

স্মৃতির দোলায় তারা এখোনো হাসে l

অনেক খুঁজেছি l স্বপ্ন আর বাস্তবে l 

অমন একটা নাগড়দোলা আজও খুঁজে পাইনি l


এখন হতাশায় বাঁধ ভাঙার সময় l

সেই লাল টিপটা খুব মনে পড়ছে l মাগো 

 তবে যে  না পাওয়ার আক্ষেপগুলো 

 জীবনের সাথে সাথে ক্রমে যন্ত্রনায় বর্ধমান l 

নিরাশার কুঠুরিতে বিতৃষ্ণা গুলোও বর্তমান l


মাগো, ঐ টিপটা আবার দাও,

দাও  ধরিয়ে আবার l

সব না পাওয়ার আক্ষেপ, গ্লানি 

 আবার যেন তোমার  স্নিগ্ধ  আগুনে বিসর্জিত হয় l 


দাওনা ধরিয়ে  মাগো 

তোমার ঐ লাল রঙা টিপটা আবার l

 তুলে নাও মাগো তোমার হাতে 

আমার হাতটি আবার l


🙏🙏🙏🙏🙏🙏🙏নমস্কার🙏🙏🙏🙏🙏🙏🙏




Rate this content
Log in

Similar bengali poem from Tragedy