Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anay 49XV1XXA

Comedy Tragedy

4.8  

Anay 49XV1XXA

Comedy Tragedy

মশা ও মশারির কাব্য

মশা ও মশারির কাব্য

1 min
345


ওরা ওড়ে ভেনোর ভেনোর ভন ভন

কানের পাশে সুরে তালে দেয় শুধু ডন

সুযোগ পেলেই একটু বসে

আয়েশ করে রক্ত শোষে l


ছুঁচের মতো ঠোঁট নিয়ে

ভয় দেখায় চোখ রাঙিয়ে 

দল বেঁধে সব এট্যাক করে

নাজেহাল করে তবে ছাড়ে l


ছোট মাঝারি নানা সাইজে

এভেইল্যাবল এই সমাজে

এক কামড়ে সব পগারপার

কেউ পায়না এ জগতে ছাড় l


মাঠের মধ্যে গেলে পড়ে

মাথার ওপর ওরা ঘোড়ে

কোথাও এরা দেয়না শান্তি

পালিয়ে বাঁচে বাবলি বান্টি l


শান্ত জলে ডিম পাড়ে

খোলা জলে ওরা ঘোরে

লার্ভা পিউপা বড় হলে

ডানা গজিয়ে উড়ে চলে l


নানান ভাইরাস আসে যায়

আমন্ত্রণ পায় এদের বাসায় l 

ওদের কামড়ে জাতির বিনাশ 

ডেঙ্গু ম্যালেরিয়া এক্সট্রা বোনাস l


পুরানো সেই আমল থেকে

দাদু দিদারা ভরসা রাখে l

মশার সাথে করুন আড়ি

রোজ টাঙান সেই মশারি l


বদ্ধ জল রোজ দিন ঢেকে

নাশক ছড়ান দূরের থেকে

নালী গলি সব রাখুন সাফ

স্বচ্ছ ভারত মোদের থাক l



Rate this content
Log in

Similar bengali poem from Comedy