Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anay 49XV1XXA

Abstract Classics Inspirational

4.8  

Anay 49XV1XXA

Abstract Classics Inspirational

অনুরোধ

অনুরোধ

1 min
414


(পরিবর্তন)

বর্তমানের উঁচু অট্টালিকারা

মেকআপে সব নজরকাড়া l

সবুজের বুকে দাবানল ঢেলে

মজা দ্যাখে দুহাত রেখে গালে l

ইঁট সিমেন্টের দেয়ালের ফাঁকে

পায়রা খোপে সবে মিলে থাকে l

পিপিলিকারা অন্দরে করে হাহাকার

দর্পনে মুচকি হেসে ব্রম্হা নির্বিকার l

হীরা জ্বেলে ওরা ঝুটাই বাজায় বর্তন

চাইরে চাই আজ চাইরে পরিবর্তন l


(বিজ্ঞান).

কান ফাটছে বাজছে ডিজে

কুকুর পালিয়ে গর্ত খোঁজে l

উন্নতির ঘোড়ে মেটেনা আশ

হামানদিস্তায় পিষছে সমাজ l

তপ্ত গ্লেসিয়ার ভাসছে জলে

দাবানল জ্বলে অরণ্য অতলে l

সেন্ট্রাল এসিটা চালাও এবার

পুড়ছে সমাজ ভোগী নির্বিকার l

অজ্ঞানীর হাতে বিজ্ঞানের ধ্বজা

ওদের কর্মে প্রকৃতি পায়  সাজা l


(প্রযুক্তি)

ছোট বেলায় ঐ ঘুলঘুলিতে

চড়াই আসতো ডিম দিতে l

খড় কুটো সব জড়ো করে

কিচিরমিচির গাইতো জোরে l

এখন ওদের  বাসা সবই ফাঁকা 

চড়াই তাই কোথাও যায়না দ্যাখা 

মোবাইল আছে আজ শ্রেষ্ঠ প্রযুক্তি গুরু

ওদের সম জীবের শেষের হলো শুরু l

জ্যান্ত মেড়ে করো জীবনদান

তুমি কেন ভাবো  স্বয়ং হলে ভগবান?


(উপসংহার)

মাগো তুমি বক্ষ চিড়ে দিয়েছো জল

তোমার গর্ভে দিয়েছো অমূল্য কত ফল 

তবু মেটেনা আমাদের মিথ্যে আশ

জ্বালিয়ে পুড়িয়ে সবই করেছি  নাশ l

তাই ধরণী বক্ষে বিনা আঘাতে চাই উন্নতি

যদি গড়ি সমাজ না করে তোমার কোন ক্ষতি l

পিছিয়ে যাবার ভয় যেন আর না করি তাই 

তোমার চরণ এবার সবুজে ঢাকতে চাই l

মাগো তোমার সন্তানের যেন হয় সেই বোধ 

তোমায় ক্রোড়ে বাঁচাও তাকে এটাই অনুরোধ  l



Rate this content
Log in

Similar bengali poem from Abstract