Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Rahul Pramanik

Abstract

4  

Rahul Pramanik

Abstract

মেঘ

মেঘ

1 min
234


পিচঢালা মেদহীন রুক্ষতা ছেড়ে গেছে রোদউষ্ণতা ভাব

তোমার বিলুপ্ত মন কাঁটাতারে ঘেরা

নিঝুম ডিস্ট্রাক্টীং প্যাটার্নের ভিতরে বিলীন হচ্ছি

যাবতীয় লতা-পাতা-ফুল,

তুলে রাখো কাঁটা 

আমি বিলীন হই, মেঘ যায় বৃষ্টি নাই,

আমার ভিতরটা কুয়াশার মতোন

মাটিতে পিঠ দিয়ে ধীরে ধীরে আরো গভীরে

কম্পাস থাকলেই মানুষের দিক, নির্দেশনা, গন্তব্য -ইত্যাদি লাগে

আদর্শ পৃথিবীর কল্পনাতে ফিরে যেতে হয় ঘরে

আকাশ তখন বরাবরই থাকে উপরে

আমি ঘরেই আছি;

মানুষ, আদর্শ পৃথিবী - সব বরাবর উপরে।৷


Rate this content
Log in

Similar bengali poem from Abstract