Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sunanda Chakraborty

Abstract

4  

Sunanda Chakraborty

Abstract

রক্ষণশীলতা দূরীভূত

রক্ষণশীলতা দূরীভূত

1 min
354


*বিষয় : রক্ষণশীলতা*


*শিরোনাম : রক্ষণশীলতা দূরীভূত*


আধুনিকতার সাথে তাল মেলাতে গিয়ে , হারিয়ে ফেলেছি আমরা অনেক কিছু ।

আমি ভুলেছি আজ প্রকৃতির কদর করতে , ভুলে প্রকৃতিকে আগলে রাখতে ।

আমি আজ ব্যস্ত পুরনো রীতি বদলে পাশ্চাত্যের ছোঁয়ায় পূর্ণ হতে ।

আসলে আমার ভুলে যায় বারবার যে ঐতিহ্য , সংস্কৃতি মানুষের পরিচয় সৃষ্টি করে।


একটা বিশেষ অঞ্চলের ঐতিহ্য একটা বিশেষ অঞ্চলকে বিশেষ ভাবে চিহ্নিত করে ।

সময়ের সাথে তাল মিলিয়ে চলার কোনো অপরাধ নয় ,তবে অবহেলা করা উচিত নয় আমাদের রীতিনীতিকে ।

আধুনিকতার সাথে তাল মেলাতে গিয়ে আমরা নিজেদেরকে বানিয়ে ফেলেছি আধুনিক যুগে সৃষ্ট এক পুতুল(রোবট)।

আজ মানুষ অনুভূতিহীন, বিবেকহীন, দুঃখে জর্জরিত , ভালো থাকার অভিনয় অভ্যস্ত।

মনে খুলে বাঁচা আর মন খুলে কথা বলার যে শক্তি তা হারিয়ে গেছে রক্ষণশীল হতে গিয়ে ।

রক্ষণশীলতা দূর করা খুব প্রয়োজন , নিজেদের ঐতিহ্য ও সংস্কৃতি কে সঠিক মর্যাদা প্রদান করতে ।


      *সুনন্দা চক্রবর্তী*


Rate this content
Log in