Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bipattaran Misra

Abstract

5.0  

Bipattaran Misra

Abstract

কথা রেখেছি আমি

কথা রেখেছি আমি

1 min
353


অবশেষে নিজের বানানো বাসা! 

অভিশাপের চৌদ্দ বছর --

ভাড়া বাড়ির নরক যন্ত্রণা --

মালিক মালকিনের পিশাচের দংশন!

শেষে অবশেষে --

একটা ছায়া ঝোপে একটা পাখির বাসা --

আপন মনের রং দিয়ে গড়া! 

পরের বাসার প্রতিদিনের হীনতার চরম সীমায় -- 

গভীর খাদের ধারে --

মনে নিলাম সুকঠিন সংকল্প, 

অভদ্র বর্ষা আর শুধু দুটো, 

আরো বেশি এই ব্যথা আর না!  

অনেক মেহনত, রক্ত, ঘাম ঝরা --

অনেক চোখের জল --

অনেক অনেক উদ্বিগ্ন ক্ষণ শেষে --

কথা রেখেছি আমি! 

বাসা এক হয়েছে আমার 

শপথের অনুসারী! 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract