Pratik Nandan Bose

Inspirational

4.0  

Pratik Nandan Bose

Inspirational

খেচর

খেচর

1 min
160


যদিও আগুনে ডানা মেলে উড়ে গেছ

                তবু ফিরে এস।

মানুষ বড় তাড়াতাড়ি উড়তে ভুলে যায়

অভিভাবক বিণা শিশু থাকতে পারে কী?

একা একা সবাই চলতে পারেনা


খেচরকে দেখে ভাঙা - ভাঙা কথা বলে,

হাঁটি হাঁটি বাড়ায় দু-পা...

তবু তোমরা বারবার উড়ে যাও

কেন যাও?

যাবে বলে আসো!


বুকের গভীরে শিখা নিভিয়ে আবার

শেখাও বারেবারে আগুন অসীম।


খুঁজে নিতে পারে শিশু 

হারানো চেতনা;

বারবার বুকে লাগে

ডানা-ঝাপটানি।


Rate this content
Log in