Pratik Nandan Bose

Abstract Tragedy

3  

Pratik Nandan Bose

Abstract Tragedy

অন্ধবিন্দু

অন্ধবিন্দু

1 min
329


ঐ তো একটুকরো দেহ

ছুঁয়ে দিয়ে দুন্দুভি আর আগুন দিলে ছাই

ঐতো প্রতিদিনের খাদ‍্য ও ক্ষয়

ঐতো ধীরে ধীরে ক্ষয়িষ্ণু,

অল্প অল্প করে বিলীন হতে থাকা প্রত‍িটি জীবন


ঐতো একের পিঠে এক সাজিয়ে চলা ভয়

প্রতি মূহূর্তে পরবর্তী স্বপ্নসমূহের আভাস দেওয়া আসন্ন বিসর্গ থেকে একেবারে চন্দ্রবিন্দু চাঁদ।


যে চাঁদের আলো নেই,কখনও ছিল না

শুধুমাত্র প্রতিশ্রুতির ধুলো মিশেছিল।


আজও সেই 'চাঁদের হাসি'

না কোনো বাঁধ নয়

ভেঙে ফেলে অসংখ্য চিবুক


Rate this content
Log in