Pratik Nandan Bose

Abstract Others

3  

Pratik Nandan Bose

Abstract Others

নীল-বুদ্ধ

নীল-বুদ্ধ

1 min
137


 চোখ থেকে ক্লান্তির মাখন তুলে নিলাম

এখন তা আমারই চোখের সামনে, টেবিলে গরম ভাতে পিঙ্গল 

তবে এ ক্লান্তি মাখনেরও এক মগ্নতা ছিল 

একাই শরসজ্যার উপর শুয়ে দেখা যেত

সুনীল আকাশ 

গোটা পৃথিবীর শব্দমালা বা দৃশ্যপরিবর্তন যেন

অবিশ্রান্ত সিনেমা 

আর ক্লান্ত, নীলাভ আমি 

আর্যসত্যে ধীর 

সিদ্ধার্থের মতো তোলপাড় বিশ্বের বুকে 

ব্যথিত অচঞ্চল স্ফুলিঙ্গ।


Rate this content
Log in