Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subrata Nandi

Classics

3  

Subrata Nandi

Classics

খারাপ স্বপ্ন

খারাপ স্বপ্ন

1 min
521


স্বপ্নবিলাসী মন, আঁধারিতেও আঁকড়ে ধরে আলোকদর্শন,

গতানুগতিক ধারার বাইরে একটু স্বস্তির নিঃশ্বাস;

সারাদিনের ক্লান্তিকর কাজের ফাঁকে সুখের রাজত্বে বিচরণ,

স্বপ্নের ডিঙিতে উজানে ভাসিয়ে দেওয়ার নিরন্তর প্রয়াস।


বেশ তো ছিলাম এই ছন্দময় স্বপ্নিল জীবনসঙ্গীর বন্ধনে,

প্রেমের মুহূর্তে ঐশ্বরিক মনোবাঞ্ছা তো স্বপ্নের অনুশাসন;

অকৃত্রিম ভালোবাসার ছোঁয়ায় খুঁজে পেয়েছি প্রিয়তমাকে,

জীবনের দর্পণে স্বপ্নের পরিমন্ডলে ভালোবাসাকে বরণ।


স্রষ্টার সৃষ্টিতে কালবৈশাখী ঝড়ের ঘনঘটার উন্মেষ,

হঠাৎই ছন্দপতন, একটা কুৎসিত স্বপ্নের ঝটিকা সফরে -

তাসের ঘরের মতো ভেঙে পড়ে সংগোপনের আবেশ,

ভোরের আলোয় ফর্সা যাবতীয় স্বপন প্রশ্রয়ের পাদদেশে।


Rate this content
Log in

Similar bengali poem from Classics