AYAN DEY

Abstract Others

3  

AYAN DEY

Abstract Others

কবিকে আবদার

কবিকে আবদার

1 min
154


কবি , একখান কবিতা লিখলে জানিও ,

কবিতা যা সাগরকে উত্তাল করবে ,

হাওয়াকে মাতাল করবে ;

আমি শুনেছি তুমি বলতে পারো না ...

শুধু লিখতে পারো যখন তখন লিখোই বরং ;

আ...আমি ওগুলোতে কন্ঠ দেবো ।

আমি তোমার কবিতায় শ্রুতি ,

প্রত্যেক ছত্রের অমিত্রাক্ষরগুলো

আমার স্বরে প্রাণ পাবে ।

কবি , একটা কবিতা লিখো !

অন্ধকার থমকে দিতে একটা কবিতা ,

অচলায়তনের বুকে প্রাণ দিতে একটা কবিতা ,

আমার জন্য একটা... একটা কবিতা !

একটা বিদ্রোহ জাগাবো তোমার কবিতায় ,

একটা ভরসা জমাবো তোমার কবিতায় ,

আমার স্বরে মঞ্চ আন্দোলিত হবে ;

হাজার লোকের করতালি ,

আরেকবার আরেকটি কবিতার আবদার ...

এইগুলো ছাড়া বাচিক শিল্পী কীভাবে বাঁচে ?


Rate this content
Log in