বিকাশ দাস

Classics

2  

বিকাশ দাস

Classics

কাফন

কাফন

1 min
360


দু’হাত পেতে আছি

একটু আগুন দাও । 

দু’চোখ বুজে আছি

একটু আরাম দাও । 


মানুষ ভেঙে মাটির বিগ্রহ থাক

যৌবন প্রতিদিন আগ্রহে যাক।

কাদার নরমে হৃদয়ের প্রতিমা

নির্বীজ পাথরে প্রাণের গরিমা। 


সূর্য মুঠো আকাশ

ভরিয়ে আলোর বীর্যফুর্তি। 

রক্ত ক্ষরণ বাতাস

ছড়িয়ে সমাধির তীর্থমূর্তি। 


ভালোবাসা গোলাপি স্তনের বৃত্ত ছুঁয়ে

শ্লীলতার স্বর্গ উদ্ধার করতে থাক।

মৃত্যু একদিন অনিবার্য মাটির শর্ত ছুঁয়ে

ঘাসের জমিনে দূর্বা জমতে থাক।


এখন তোমার

রোদমাখা কাঁটাগুলোয় বিঁধিয়ে রাখো আমার বুক

সূর্যপোড়া চাঁদের কাফনে বেঁচে থাক আমার সুখ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics