Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Arunava Sar

Tragedy Inspirational Children

3.8  

Arunava Sar

Tragedy Inspirational Children

কালের অপেক্ষা

কালের অপেক্ষা

1 min
199


পড়ছো লেখা , কাঁদছো নাকি ? এ বাবা ! কি জন্যে !

তোমার জন্য ই লিখছি লেখা উঠে পরে , হয়ে হন্যে,


ভাবছো এসব নকল কথা , মুখে শুধু করে বচন!

তবে বলো সাধ্য কিতা ! পাল্টাবো কিভাবে তোমার সময়ক্ষণ!


সময় শুধু তুমিই পারো উল্টে - পাল্টে রেখে দিতে,

আজকের ক্ষণ কাল যাবে চলে , ভালো - মন্দর কদর নিতে নিতে,


তোমার দুঃখ তুমিই রেখেছ , বাকিরা সব সুখ ঝিলে

বাকিরা থাকে সিংহাসনে , তুমিই পড়েছ খাল - বিলে?


কিছু পাবার , কিছু হারাবার দুঃখ যদি থেকে থাকে ,

তবে কি শুনেছ কোথাও " পাকেও পদ্ম ফুটে থাকে "?


মানুষের সেবা , মানুষের হিতে রেখে গেছে মানুষ ছাপ,

সর্বনাশ তো পশুও করেছে ? মানুষ করলে বলেছে পাপ?!


অন্যায় যদি হয়ে থাকে, বিচারে হোক সবার ন্যায়,

শিক্ষায় সুমতি হোক সবার , হোক ই না অর্থ ব্যায়,


আকাঙ্খা র জলে ডুবে গেছো আজ , কাল আবার তরী ভাসবে ,


আজকের সন্ধে তে ডুবে গেছে যারা, কালকের সূর্যতে আবার হাসবে,


দুঃখ এর মাঝে হাসি রেখে ভেসে চলেছো জীবন স্রোতে ?

ভেবে দেখেছো সবে মিলে ই আছি আমরা এ পুরো জগতে ?!



Rate this content
Log in