Sudip Bag

Inspirational

3  

Sudip Bag

Inspirational

জল সংরক্ষণ

জল সংরক্ষণ

1 min
3.7K


তোমার অমৃত স্পর্শে ধরা হলো ধন্য,

তোমার সিঞ্চনে পৃথিবী হলো বন্য।

তোমার নীলাভ ধারায় ভরা এ বিশ্ব,

তোমার সঞ্জীবনী সুধায় উল্লসিত এ হরিৎ শস্য।


কতো ধু ধু প্রান্তর ধন্য তোমার আশিসে,

কতো শুষ্ক মরুভূমি সবুজ তোমার স্পর্শে।

অর্বাচীন মানব মত্ত আত্মঅহংকারে,

ভুলেছে বাস্তব, ব্যস্ত নিজ নিজ সংসারে।


সঞ্চিত ধন আর কতক্ষণ ভুলতে বসেছে ধরা,

শেষের পরে বুঝবে তবে কতো দামি ছিল সেই জলধারা।

জীবন মানে আর কিছু নয় শুধুই অমৃত বারি,

জলের শোকে কতো শত দেশ আক্রান্ত মহামারী।


আজ নয় কাল শেষ হবেই জীবনসম পানীয় জল,

তাই সময় থাকতে সচেতনতায় মিলতে পারে ফল।

প্রতিটি ফোঁটা প্রাণের আশীর্বাদ, ধনের থেকেও বড়ো,

বুকে হাত রাখো, ভবিষ্যৎ বাঁচাও , জল ধরো জল ভরো।



Rate this content
Log in