Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anirban Das

Classics

3  

Anirban Das

Classics

জিজ্ঞাসা

জিজ্ঞাসা

1 min
633


ভালোবাসো ?   

অন্যের সাথে নগ্নতা উপভোগের পরেও... 

কেনো? 


চোখের জলের সিঁড়ি এতোই যদি প্রিয় ছিলো 

আদরে আমাকে জড়িয়ে শহরের বৃষ্টি তে -

নিন্দা নামক রূপকে আমাকে কাঁদালে কেনো ?  

আসলে হঠাৎ ই প্রেম এসেছিলো গ্রন্থাগারের কারাগারে ! 

 

ভালোবাসো ?  

যদি অন্য নারীর সাহায্যে তোমার স্নান পূর্ণ হয়... 

তবুও আমাকে দশমীর পরে মনে রাখবে ?  

যদি আমার যৌবন তোমাকে যুবক না করে -

তবুও আমাকে স্পর্শ করে বলবে -

" তোমার প্রেমে হবো সবার কলঙ্ক ভাগী 

    আমি সকল দাগে হবো দাগী, কলঙ্ক ভাগী... " 


তোমার ঠোঁটের দাগে হয়তো সাইক্লোন দেখবে শহরের টিলা গুলো 

হয়তো হারিয়ে যাবে অজানা নদীর স্রোতে 

এক বিঘা জমির আন্দোলনে 

তবুও আমার শব্দের তৃষ্ণা মিটবে না তোমার সমুদ্র-ঘরে...  


ধরো এই তুমিই অন্য কোথাও ব্যস্ত 

এমনই এক নিঃসঙ্গ অন্ধকারে আমাকে জড়িয়ে ধরে বলবে -

" দিবস রজনী আমি যেন কার 

   আশায় আশায় থাকি... " 


এখনও কোনো সিগারেটের গন্ধে তোমাকে মনে পরে !


হয়তো মানায় না আমাকে, তবুও ঠোঁটে তামাক মাখি !

নিন্দা করেছো আমাকে, কারণ -

সাফল্যের চরম শিখরে পৌঁছেও আমাকে খুঁজে পাওনি... 


নিজের ঘরেই লাশ এর সিঁড়ি বানিয়েছো... 


Rate this content
Log in