Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Avijit Roy

Fantasy

2  

Avijit Roy

Fantasy

হরিনি বালিকা

হরিনি বালিকা

1 min
589


হঠাৎ কলকাতার আকাশে নিম্নচাপ।

কালো মেঘের বনে বিদুৎ ,

যেন শিকারীর তীর, ধাইছে লক্ষে ।

সিক্ত নগরীতে দাড়িয়ে দেখেছিলাম,

এক হরিণী বালিকাকে,

এক রুগ্ন গলির নিয়ন্ আলোর নীচে।

ঘর ছেড়ে বেরিয়েছেড়ে সে সবার অলক্ষ্যে ।

উত্থিত হাতে , যেন আলিঙ্গন বাঁধতে চায় গোটা আকাশটাকে।

তার ছোট্ট অবয়ব যেন একটা গোটা ফুসফুস ,

হাসি আর পানে ঠাসা।

নেচে, হেসে ,ঘুরে ঘুরে, তাল তুলে যেন জীবন ছড়াছছিল মৃত গলিটাতে।

আমি স্হির নয়নে দেখেছি তাকে।

তারপর কলকাতায় এসেছে কত নিম্নচাপ ।

কত রাত বর্ষায়, অপেক্ষা করেছি সেই অন্ধ গলিতে, এক হাঁটু জল।

সেই হরিণী বালিকাকে, আমি পাইনি খুঁজে।

হয়তো কলকাতার অন্য কোন গলিতে, এখন, সে প্রান ছড়াচ্ছে দুহাতে ।


Rate this content
Log in