Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Abstract Fantasy

5  

Nityananda Banerjee

Abstract Fantasy

বৃষ্টি চাই

বৃষ্টি চাই

1 min
686


নেমেছে সন্ধ্যা মহুয়া গাছের পাতায় ;

বৈশাখী দিন অবশেষে হয় ক্লান্ত ,

আগুন জ্বালিয়ে ভিসুভিয়াসের মাথায় ;

পূর্ণিমা চাঁদ তখনো হয়নি ম্লান তো !


ঠা ঠা রোদে খাঁ খাঁ করে মাঠ ;

রেল লাইনের দহনে জ্বলে গা ,

কোথায় তোমার অহমিকা ঠাটবাঁট ;

কালবৈশাখী এখন আর আসে না ।


প্রণয় পিপাসা চিরকাল সয় জ্বালা ;

প্রেম ভালোবাসা সকলি শাঁখের করাত,

তবু তার গলে পরায় সকলে মালা ;

কালের চক্রে ঘূর্ণায়মান বরাত ।


বসন্ত আসে বাসন্তিকার সাজে ;

মরচে পড়া হলুদ ডানা মেলে,

দহন যেন ললন্তিকার লাজে ;

স্নিগ্ধ সমীরে ক্ষুব্ধ দৃষ্টি ঢেলে ।


অগ্নিগিরির খোলামুখ বেয়ে আসা ;

আমার সকল কবিতার নির্য্যাস ,

উজাড় করা মাটির ভালবাসা ;

চেতন দহন দাহনের পরিহাস।


পেতেছি শয্যা খোলা আকাশের নীচে ;

তপন তাপনে নিদাঘ দহন লাগি' ,

আশার পাহাড় জ্বলজ্বল করে পিছে ;

বৃষ্টি নামুক; পরাণ উঠুক জাগি' ।

***************************************



Rate this content
Log in