Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sharmistha Mukherjee

Classics Fantasy Others

3  

Sharmistha Mukherjee

Classics Fantasy Others

হৃদয়ের ক্যানভাস শূণ্য

হৃদয়ের ক্যানভাস শূণ্য

1 min
5



আমরা কিন্তু স্বাচ্ছন্দ্যে কথা বলি

তবুও সবকিছু ব্যাখ্যা করতে 

শুধুমাত্র সংগ্রাম করি আমিই ।


কি জানি কি বেঁধে রেখেছে আমাদের ?


আমার অনুমান এটা শুধুই ব্যথা নিয়ে আসে

আমার অনুমান , আমি বৃথাই চলেছি বয়ে 

সত্যিই নিজেকে বিরত রাখা খুব প্রয়োজন তোমার পাশে , তোমার কাছে থাকার থেকে 

কারণ কি জানো ?

আমরা শুধুই অকারণ সময় ব্যয় করছি ।


অব্যক্ত অনুভূতিগুলোর কাটাছেঁড়া চলে

প্রত্যহ গুমড়ে মরে বুকে,

মনের বিভ্রান্তি শুধু আমিই জানি

হৃদয় ভাঙ্গে ভালোবাসাহীন বাঁধনের শোকে ।


আঁকার খাতায় উজাড় করি মন

নিংড়ে দেই হৃদয়ের চাপ চাপ ভালোবাসা,

তবুও কেন জানিনা তা শুধুই সাদা কালো

ফুটে ওঠে নিয়ে এক বুক নিরাশা ।


আঁকতে বসি অনেক স্বপ্ন নিয়ে

তুলির টানে লাল নীল হলুদ সবুজ,

সবশেষে যখন টানি শেষ তুলির আঁচড়

এলোমেলো হয়ে যায় সব কেমন

আমার উপর হাসে সাদা কালো অবুঝ ।


আঁকতে চাই না এখন আমি আর

কল্পনার অবসান ঘটেছে মনের,

ভালোবাসাহীন বাঁধনের সুতো ছিঁড়ে

আজ স্বপ্নরা যতো মুক্ত হৃদয় কোণের ।






Rate this content
Log in

Similar bengali poem from Classics