Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Paula Bhowmik

Romance Inspirational Thriller

3  

Paula Bhowmik

Romance Inspirational Thriller

এলোকেশী

এলোকেশী

1 min
4


দূরে গেলে ঘর‌ ও মাটির কথা তো মনে পড়বেই,

সময়ের নদী তো তার নিজের গতিবেগে চলবেই।

কাঁটা তারের বেড়ার ঐ খোঁচা খোঁচা কাঁটা গুলো,

বুকের গভীরের ক্ষত খুঁড়ে, কত রক্তই না ঝরালো !

বন্দুকের গুলির অপেক্ষায় রাত জাগাটা নয় কষ্টের,

তার চেয়ে বেশি ভয় ছোটোবেলার সেই সব স্মৃতির।

রাতে জাগতেই হয় চোখ মেলে ঐ সীমানা পাহারায়,

সতর্ক দৃষ্টি অবিরাম খুঁজে ফেরে জঙ্গী ছদ্মবেশী,

মনে পড়ে ঘরে আছে তো অপেক্ষায় এলোকেশী।

ঠোকা দেয় যেন হাওয়া দখিনের খোলা জানালায় !

চোখ বুজে এলো চুলে স্বপ্নে বিভোর প্রেয়সী ঘুমায়।

শীতল সুগন্ধী বাতাস এসে সে কথা জানিয়ে যায়‌ ।

মাঠের সবুজ ধান গাছ, সোনালী গম,হলুদ সর্ষেফুল,

উদাসী হাওয়ায় সেনা জওয়ানও হয়ে ওঠে আকুল ।



Rate this content
Log in

Similar bengali poem from Romance