Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Roy

Drama

3  

Partha Roy

Drama

একটি ক্যাশ কাউন্টার আর এক নারী

একটি ক্যাশ কাউন্টার আর এক নারী

1 min
651


ধ্যানস্থ এক নারী –দৃষ্টি আনত,

হয়তো পার করেছে তেত্রিশ বসন্ত ;

শাখা পড়া গোলগাল হাত দুটো করে নড়াচড়া,

একভাবে গুণে চলেছে নোটের তাড়া ;

কাউন্টারে নানা বয়েসের চোখ

নির্বাণ বিমুখ দৃষ্টিতে কামজ রোখ ; 

কুঞ্চিত কালো কেশরাজি

যেন ফুল ভারে ভারাক্রান্ত সাজি ; 

সিঁথির গিরিপথে এক চিলতে রক্তিম আভা

আঁচলে ঢাকা রহস্যে ঘেরা বিভাজিকা ;   

কলস কোমরে বিপজ্জনক বিভঙ্গ

ক্লান্তিহীন কেদারা গরবে ডগমগ ;

ষষ্ঠ ইন্দ্রিয় কিছু বলে কানেকানে

ভ্রূর মাঝে কুঞ্চন নিয়ে পলকে আঁচল টানে ;

সিঁথির লালাভ ছড়ায় কপোল জুড়ে

 অলখে কবিতা ডানা মেলে কারুর অন্তরে ; 

বুদ্ধের ধ্যানে বসে সে নারী - দৃষ্টি আনত,

গুণে চলেছে নোটের তাড়া - যন্ত্রের মত।



Rate this content
Log in

Similar bengali poem from Drama