Ujjal Mitra

Drama Tragedy

5.0  

Ujjal Mitra

Drama Tragedy

কলম কথা

কলম কথা

1 min
1.5K


কলম হতে ঝরুক আগুন, 

পাঁজর হতেনা রক্ত। 

তোমার আমার মধ্যে বাঁচুক,  

একটা মানুষ শক্ত। 


অন্ধ, বধির, মূকের ক্ষব,

করবে তোমায় সিক্ত।


আমার কলম থামবেনা আজ, 

রাখবে নাকো ধন্দো।

বুকের রক্ত কলম বয়ে, 

আজ হয়েছে ছন্দ।


শুনেছি আমি স্বাধীন নাকি, 

সাতচল্লিশ এ মুক্ত।


নেতারা সব পাচ্ছে মধু, 

জনতা খাচ্ছে সূক্তো।

বাড়ছে আজ মুদ্রা সূচক, 

কালো টাকার অঙ্ক!  


কৃষিহীন, শিল্পহীন, 

প্রলম্বিত বেকারত্ব।


কৃষির জমি লুণ্ঠিত আজ, 

কৃষক গুলি বিদ্ধ। 

চোখ মেলে দেখি আমি, 

এ কোন গণতন্ত্র ! 


অরাজকতার রাজনীতি, 

আর একনায়কী তন্ত্র।


অমৃত-গড়ল, দেবতা-অসুর,

স্বর্গ আর মর্ত্য। 

সব ভুলে আজ মন্থীত হোক, 

মানুষ বিবেক যুক্ত। 


কলম হতে ঝরুক আগুন, 

পাঁজর হতেনা রক্ত।


Rate this content
Log in