Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Roy

Abstract

2  

Partha Roy

Abstract

রীলে রেস

রীলে রেস

1 min
452


ক্লান্তিহীন এই রীলে রেস,

সরে যায় একটা বছর

ক্ষয়ে যেতে যেতে

ব্যাটনের গায়ে কত শত হাতের ছাপ ;

সমাগত ২০১৯ এর ফেয়ারওয়েল

শোনা যায় নবজাতক ২০২০ এর কান্না;

সেলিব্রেশন, আতসবাজি

একদিনের সমারোহ

নিয়নের চড়া মেকআপে

পৃথুলা শহর ঢাকে বলিরেখা,

চিয়ার্স! শ্যাম্পেন চোলাই জিন্দাবাদ

এক আকাশের নীচে এসি আর কুয়াশার সহাবস্থান;

আজকের নবজাতক একদিন এই মধু চন্দ্রিমা ভুলে যাবে-

সবাই জানি- এই থোর বড়ি খাড়া, খাড়া বড়ি থোর

তবুও ভুলতে ভালবাসি,

বিদায় দুই হাজার উনিশ।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract