Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Nityananda Banerjee

Fantasy Others

4.5  

Nityananda Banerjee

Fantasy Others

দশা

দশা

1 min
348


আট কুঠুরি নয় দরজার ঘর ,

রাঙিয়ে নিতে স্বপ্নে দিল বর ;

অদ্ভুত কোন ভুতের দেশের রাজা,

বললে ' ওরে এ'ভাবে তুই সাজা ,

জীবন হবে মৌ মহুয়ার মত ,

দেখবি অলি ছুটবে কত শত ।

পাল্টে যাবে জীবন মরণ ধারা,

ফণী যেমন হয় রে মণিহারা ।

মণি ছেড়ে খুঁজবে না আর তোরে,

ঠিক তখনই সূয্যি উঠবে ভোরে ।

নতুন দেহে নতুন জীবন দিতে,

নেই প্রয়োজন কাটতে লাল ফিতে।

ভুতের বরে হলেম আমি রাজা,

আপন ঘরে আপনি সঙ সাজা ।

নুন আনতে পান্তা শেষ নিমেষে,

ভুতের বরে নেতা হলেম শেষে ।

বাড়ি গাড়ি লোক লস্কর ভীড়ে,

হারিয়ে গিয়ে পাইনি খুঁজে নীড়ে ।

যেথা আমার প্রাণের প্রিয় জন,

পর হয়েছে; করেছে সবাই পণ ।

দেখবেনা মুখ অমন কালো ছেলের,

এখন আমার দশা পাকা বেলের ।

বিশাল গাছের একটি শাখে ঝুলে,

থাকতে গিয়ে পাক ধরল চুলে ।



Rate this content
Log in