Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Tragedy Others

3  

Madhuri Sahana

Tragedy Others

দরিদ্রনারায়ণ

দরিদ্রনারায়ণ

1 min
78


রথ তলাতে রথের মেলায়

হারিয়ে গেলাম ভীড়ের ঠেলায় !

কামড়ে গরম জিলিপি ভাজা

জিব পুড়িয়ে পেলেম সাজা !

নাগরদোলায় চরলুম আমি

পেট পাকিয়ে উঠলো বমি !

দেখতে নিয়ে মাটির পুতুল

টুকরো করে করলাম ভুল !

ফেরিয়ালার বাঁশের ভেঁপু

বাজলো আমার ফু'তে কচু !!

একি কান্ড জগন্নাথ ঠাকুর

আমার জন্য শুধুই কাকড় !!

এতো সুন্দর মেলা আর ঝিকমিক আলো

আমার কি আর লাগছে ভালো ?

দুঃখ প্রকাশ করে আমি গেলাম কিছু দুরে

অবাক হয়ে দেখি সেথায় মানুষ আস্তাকুঁড়ে !

অভুক্ত সব মানুষ , কঙ্কাল সার দেহ

রথযাত্রার দিনেও তাদের প্রসাদ দেয়নি কেহ ।

ছুটে গিয়ে এলাম নিয়ে গজা জিলিপি নিমকি

দরিদ্রনারায়ণ সেবা করেই পেলাম আমি শান্তি ।


Rate this content
Log in