Anirban Das

Romance

5.0  

Anirban Das

Romance

চো রা বা লি

চো রা বা লি

1 min
812


গীটার টা ছুঁয়ে ইউরেনিয়াম, কাপ থেকে চুমু 

দেখানো তমোঘ্নর সাথে বেশ কিছুক্ষন 

হঠাৎ হত্যা ! ভেঙে যাওয়া কাপ -প্লেট !

ভিজেছে আস্তিন, ফালতু মাস্তুল ! শব্দহীন ! 


শরীরে শরীর মিশে ব্যস্ত কারখানা 

মেঘ-বৃষ্টির লিপস্টিক খাওয়া তর্ষণ 

অতঃপর পরামৃতের বীরমাটি, কাদম্বিনীর আকাশ 

আমার ফুটপাতে একলা ধূম শহর ! রাত্রিদিন... 


ধূম নলে শুধুই কার্বন-ডাই-অক্সাইড... 

তাতে আমি অনির্বাণ দীর্ঘ নীল ঢেউ 

অসুখে-মন ধরেছে সিঁড়ির স্বৈরাচারী হাতল  

নবীন সূর্য তবুও আষ্টেপিষ্ঠে বালুচরে পিঠ অর্থহীন... 


যে চিত্রপট গলতে গলতে এখন মাঝরাত 

প্রতিধ্বনি শান্ত পায়ে যাবেই যাবে কাল 

তবুও যদি পিচ্ছিল হয় সেই পথ ! ভাঙা কাপ-প্লেট -

ভেজা ঠোঁট, নড়ন-চড়ন পোস্টাপিস নামহীন... 


খুব ব্যস্ত আছি, 

পারলে শিশিরের নখে লেখা চিঠি পড়ে নিও প্যারাফিন!


Rate this content
Log in