Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Dola Bhattacharyya

Inspirational

4  

Dola Bhattacharyya

Inspirational

চল আসাম যাবো

চল আসাম যাবো

1 min
326


চল মোরা আসাম যাবো, আসাম যাবো, 

সবুজ ওই পাহাড় ঘেরা রঙিন দেশে। 

মাটির এই ঘর ছেড়ে আজ চল বাহিরে, 

হারিয়ে যাই, যেখানে হরেক রঙিন স্বপ্ন মেশে ॥


আসামের চা বাগিচায়, দুজনে মজুর হব, 

আঁধারে গাইব না আর গান রে ।

 দুজনেই হাসিমুখে, সারাদিন ঘাম ঝরাব, 

ভুখা পেটে পড়বে না আর টান রে ॥


সেখানে সবুজ মেখে, দুজনেই খাটব সুখে, 

 কাটবে নিশি নীল আকাশের তলে ।

আমাদের কাটবে রে দিন, দুমুঠো নুনে ভাতে, 

ভেজাবো না মাটি রে আর বৃথাই নয়নজলে ॥


সারাদিন স্বপ্ন শুধু দুজনায় যাব দেখে, 

স্বপ্নেরা সব মিথ্যে হবে নাকী! 

আমাদের স্বপ্নগুলো, একদিন সত্যি। হবেই, 

সুখগুলো আর দেবে না ফাঁকি ॥



Rate this content
Log in

Similar bengali poem from Inspirational