Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sayani Banerjee

Classics

2  

Sayani Banerjee

Classics

চিঠি লেখার অভিজ্ঞতা

চিঠি লেখার অভিজ্ঞতা

1 min
317


ইন্টারনেট আর হোয়াটস্যাপ নয় ,

এ কথা অনেক আগের দিনে -

উৎসাহের সে মুহূর্ত বিশেষ ,

সবাই চিঠির বদলে চিঠিই চেনে l 

ধৈর্য তখন দীর্ঘ আর আবেগ ও 

ছিল যত্ন করা ,

পেনের আঁচড়ে প্রতিটি শব্দ -

ভালোবাসার গন্ধে মোড়া l 

প্রথম লেখা পোস্টকার্ডে 

মামারবাড়ির খবর নেয়া ,

ডাকে ফেলে উত্তরের সেই 

অপেক্ষা গুলো বুঝিয়ে দেয়া l 

কাকার বাড়ি দূরের পথে ,

যাচ্ছে চিঠি ভাবছি মনে -

বানান কিছু ভুল ভ্রান্তি 

পড়তো বকা যদি মা শোনে l 

লেখার জায়গা সীমিত আর 

বলার ছিল কথা হাজার ,

খানিক কথা থাকতো বাকি ,

অর্ধেক নিয়ে যেত রানার l 

চিঠি লেখা সকল দিন 

নিজেদের মতো গোছানো ছিল ,

আধুনিকতার নতুন হাওয়া 

আবার নতুন ঢালে সাজিয়ে দিলো ll


Rate this content
Log in

Similar bengali poem from Classics