Nikhil Mitra Thakur

Classics

4  

Nikhil Mitra Thakur

Classics

ব্যর্থ কাক

ব্যর্থ কাক

1 min
376


কোকিল গেছে কাকের ঘরে

ছানা আনবে বলে,

পাখিরা সব ধরলো ঘিরে,

বিয়ে দেবে বলে।

ভাবলো সবাই কোকিল করে,

অন্যায় পরকিয়া,

বাচ্চা কোলে তখন ডরে,

কাঁপছে কোকিল হিয়া।

এসে পড়লে কাক,হবে ফাঁস,

কোকিল যে গৃহহীন,

করবে সবাই এই পরিহাস,

সে লজ্জা ঘৃণা হীন।

এবার পেড়ে হাক, এলো কাক,

কোকিল এক আস্ত চোর,

আমার বাচ্চা রেখে তুই ভাগ,

খোল আমার বাসার দোর।

যেই কোকিল খোলে বাসার দোর,

ছানা গেল উড়ে,

রাত্রি পেরিয়ে হলো ভোর

ব্যর্থ কাক এলো ঘুরে।


Rate this content
Log in