Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sk. Asraf Ali

Classics

2  

Sk. Asraf Ali

Classics

বর্ষবরণ......এ.আলি।

বর্ষবরণ......এ.আলি।

1 min
318


সকালের সোনালি আলোয়

ভেবেছিলাম এ এক নতুন সূর্য,

দুঃখের সব ঘটবে সলিল সমাধি,

যা কিছু বেদনা যাবে সরে, আসবে

প্রত্যাশার প্রতিটি বিন্দু সিন্ধু হয়ে;

কিন্তু না...সেসব কিছুই ঘটেনি আজ।

দিন চলেছে নিজের মতো, নিজ ছন্দে;

দাসখত্ লিখে দেয় নি সে কাউকে।

আশা আকাঙ্খা গড়াগড়ি খেয়েছে

মনের আঙিনায় সারাটা দিন,

উদ্ভ্রান্ত এর মতো মনটা চেয়েছে

সুখের পরশ একটু একান্ত ব্যক্তিগত;

দিনশেষে মনে হ'ল এ চাওয়া অর্থ হীন,

সবটাই নির্দিষ্ট এক করুণাময়ের হাতে।

নতুন বছর, নতুন দিন, শুধুই জল্পনা,

এক অলীক ভাবনার পুনঃ পুনঃ প্রয়াস;

প্রতি ঘন্টা প্রতিটা পল বয়ে আনে এক

নির্ধারিত সূচী ,সুখ দুঃখের আবহ

আবর্তিত নিশিদিন এ জীবন মাঝে।

নতুন পুরাতন সব একই, নেই কোন

ভেদাভেদ,অতিশয়োক্তির আবাহনে

আতিশয্য বাড়ে,বদলায় না কিছুই।


Rate this content
Log in

Similar bengali poem from Classics