Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sahanaz Gold Jewellery

Inspirational

3  

Sahanaz Gold Jewellery

Inspirational

'বৃক্ষরোপণ সুস্থ জীবন

'বৃক্ষরোপণ সুস্থ জীবন

1 min
1.2K


গাছ লাগাও প্রান বাঁচাও,

চারদিক শুধুই সবুজের সমারোহ বার্তা,

মনের সবুজ কে জাগ্রত করো ,

তবেই বাঁচবে একটি প্রান, একটি পরিবেশ.


স্বচ্ছ পরিবেশ গড়ে ওঠে প্রানের সাথে,

একে অপরের প্রতি পরম আত্মীয়তার সাথে,

এই চারপাশের জগৎ-ই তো আমাদের সুস্থ ভাবে বেঁচে থাকার প্রাণশক্তি-----

পরিবেশকে বাঁচিয়ে রাখার দায়িত্ব একমাত্র মানবসমাজের.


দু-দিনের এই জীবনে, চাইলেই মানুষ সব পারে,

গাছ লাগিয়ে করতে পারে সবুজের সমাবেশ.

গাছ আমাদের জীবন-মরন, গাছ আমাদের অমূল্য সম্পদ,

প্রকৃতির ভারসাম্য রক্ষা করতে গাছের তুলনা হয়না,

সবুজের আহ্বান সচেতনতার আহ্বান---------

যদি না বাঁচে বন,বাঁচবে না মোদের এই মানব জীবন,

বৃক্ষের প্রযত্নেই বৃক্ষকে ফিরে পাবো আবার মাটির কোলেই,

বৃক্ষের মালিকানা শুধু মানবতার.!


Rate this content
Log in