Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sahanaz Gold Jewellery

Classics

2  

Sahanaz Gold Jewellery

Classics

'স্রষ্টার সৃষ্টি সম্রাট'

'স্রষ্টার সৃষ্টি সম্রাট'

1 min
1.2K


হে প্রিয় কবি আমার, লহ শত শত কোটি প্রনাম,

তুমি সাহিত্যের সম্পদ নও, তুমি বিশ্ব সাহিত্যের অমূল্য সম্পদ,

বিদ্রোহী কবিতার প্রানপুরুষ তুমি------

সাহিত্যের ভান্ডারে তুমি অন‍্যতম শ্রেষ্ঠ কবি,

অসাধারণ তোমার কার্যক্ষমতা,শব্দগুচ্ছের প্রকাশ,

স্বচ্ছতার মধ্যেও অনন‍্য মাধূর্য‍্য বেশ প্রসংশনীয়,

তোমার জন‍্যই চিনতে পারা এই জগৎটাকে,

স্রষ্টার সৃষ্টির মহিমা তুমি-------

সাহিত্য জীবনের মূল ভাবনার মধ্য দিয়েই সারা বিশ্বকে চেনা,

তাই তোমার উপাধি বিদ্রোহী নজরুল----,


তোমার কষ্টে কাটা দিনগুলো পারে নি তোমায় দাবিয়ে রাখতে,

সব দেশে সব কালে ঘরে-ঘরে তুমিই মানুষের জ্ঞাতি,

সকল ধর্মের সার্বজনীন মূল‍্যের প্রতি তোমার প্রগাঢ় আস্হা,

বাংলার কবি হিসাবে তুমিই বাঙালির মনে প্রানে জুগিয়েছিলে অনিঃশেষ প্রেরণা----

বিশ্বাস ও উপলব্ধি দিয়েই তোমার সৃষ্টির বৈচিত্র্য,

তুমি মননে ও অনুভূতিতে সর্বদাই শক্তিশালী,

তুমিই স্পষ্টবাদী মনোভাব সম্পন্ন কবি---,


তাই তোমার আপসহীন চেতনা সকল মানুষকে উজ্জীবিত করে,

প্রকৃতির প্রতীক তুমি-----

মানব মনের চিরন্তন বিরহ বেদনাকে রূপ দিয়ে করেছো মর্মস্পর্শী,

স্বার্থক কবি তুমি, তোমার অগ্রেই সারা বিশ্ব সহ জানাই তোমাকে প্রনাম..!


Rate this content
Log in