Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Paula Bhowmik

Inspirational Others

4  

Paula Bhowmik

Inspirational Others

বিকোর

বিকোর

1 min
225


মানকচু আর কলার মোচা নিয়ে ট্রেনে করে,

আসতো সে আমাদের এই রায়গঞ্জ শহরে ।

শুনেছি ছেলে নাকি তার দিল্লীতে কাজ করে !

বাড়িটা ওদের বিকোরে, ঝিটকিয়া থেকেও দূরে।


বিকোরে বাড়ি বলে কিন্তু বেশ গর্ব ছিল তার মনে,

গ্ৰাম্য সেই মাতা অহঙ্কার করতনা অবশ্য অকারণে !

বিকোরের নাম তো এই এলাকার সকলেই জানে।

নাম ছড়িয়েছে ওখানকার চাষীদের বেগুনের ফলনে!


মানকচুর বড়া গলায় ধরেছিল বলে খাওয়া ছেড়েছি,

তবে মোচাগুলো বরাবর ওর কাছ থেকেই নিয়েছি। 

বিকোরের সুস্বাদু বেগুনের দাম কম,আনা পোষায়না,

তাই যত অহঙ্কার করুক, বেগুন কখনও সে আনেনা।


মালদার আশাপুরের দেড়কেজি ওজোনের বেগুন,

খেয়ে মনে হতে বাধ্য, কেন যে লোকে বলে বে-গুন !

মুর্শিদাবাদের নবাবগঞ্জের বেগুন, দেখতে যেন লাউ,

বিকোরের বেগুন পেলে মন বলে যেন হাউ মাউ খাও।


ভাজা, পোড়া‌ যাই করা হোক, একদম বাজিমাত ,

ছোটো থেকে বড়, সকলের চেটেপুটে সাফ পাত ।



Rate this content
Log in