Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sruti Basu Ghosh

Tragedy Fantasy Others

4.0  

Sruti Basu Ghosh

Tragedy Fantasy Others

ভিন্ন সাজের পুজো

ভিন্ন সাজের পুজো

1 min
328


এবার শরতে কালো মেঘের ঘনঘটা,

বিদীর্ণ হৃদয়ে বিষাদের অনুরণন-

শিউলি ফুলে জীবাণুনাশকের তীব্র গন্ধ,

মুখোশে ঢাকা মুখের সব অভিব্যক্তিগুলো

নীরব কান্নার প্রতিচ্ছবি।

কাশ বনে মৃত্যু হিল্লোল আনে ভয়ের প্লাবন,

ঢাকের আওয়াজে আর্তনাদের প্রতিধ্বনি।

নতুন পোশাক এখন বিলাসিতা মাত্র-

আগমনী গান যেন বেসুরো বেহাগ।

মারণ জীবাণুর সাথে অসম যুদ্ধে

ক্লান্ত মানুষ,অসহায়।

তবু শারদীয়া বঙ্গ জীবনে

শতরূপে প্রতিভাত হয়।

দশানন দমনে রামচন্দ্র যে অকাল

বোধনের সূচনা করেছিলেন,

আজ সেই অকাল বোধনে বিনাশ হোক

মারণ ব্যাধি আর লালসার।

মহামায়ার আগমনে পৃথিবী হোক

পাপমুক্ত, ধুয়ে যাক যত গ্লানি।

আড়ম্বরের আতিশয্যে নয়,

মাতৃবন্দনা হোক শ্রদ্ধার উপাচারে।

পৃথিবী নির্মল হোক সেই

সৃষ্টির আদিকালের মত

মায়ের আশীর্বাদে।


Rate this content
Log in