Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Romance Tragedy

3  

Nityananda Banerjee

Romance Tragedy

বিভীষিকা

বিভীষিকা

1 min
220


রাতকে বলেছি সহজ হতে ;

গড়িয়ে যেতে জলের মত,

শোনেনি সেকথা গিয়েছে বিপথে:

বাড়িয়ে সবার মনের ক্ষত ।

কালোটাই যত নষ্টের গোড়া ;

ভ্রুকুটি কুটিল হিংস্র শ্বাপদ,

ফোঁস করে যেন চন্দ্রবোড়া ;

কথায় কাজে আপদ বিপদ ।

চাঁদকে বলেছি জোছনা দিতে ;

শোনেনি সেকথা হয়েছে মলিন,

বাড়িয়ে আঁধার কেটেকুটে শীতে ;

বিছানায় গিয়ে হয়েছে বিলীন ।

জোনাকির দল চির চঞ্চল ;

নির্ভয়ে দেয় মায়াবী আলো,

নিশুতি রাতে মনের আঁচল ;

ছায় বিভীষিকা ভয়ের কালো ।

মরচে পড়া ছায়াময় কায়া ;

অশরীরী প্রেত ভুতের দল,

নিশাচর পশু পাখির মায়া ;

স্তব্ধ করেছে বুকের বল।

বলেছি তাদের সংযত র'তে ;

শোনেনি সেকথা শুনবে কেন !

উস্কানি দেয় তস্কর হতে ;

দাঁতকথা বলে ভাতের ফ্যানও ।



Rate this content
Log in

Similar bengali poem from Romance