Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sharmistha Mukherjee

Romance Fantasy

3  

Sharmistha Mukherjee

Romance Fantasy

ভালোবাসা অন্তহীন

ভালোবাসা অন্তহীন

2 mins
314



বৃদ্ধ বয়সে তোমার চুল যখন

ঘন কালো রঙ ফেলে

সাদা বর্ণ নেবে, 

তখন তোমার সাদা চুলের মধ্যে

যত্নে আঙ্গুল বুলিয়ে বলবো

তুমি এখনও কতো সুন্দর। 

জানো তো, এখন তোমাকে

আরও বেশি সুন্দর দেখায়! 

আর, আমার চুল ও তখন

প্রায় অধিকাংশই সাদা। 

সাদা চুলের সিঁথিতে

লাল সিঁদুরের ছোঁয়া

ভারী অদ্ভুত লাগবে তাই না? 

তখন তুমি একই ভাবে আমাকে

বলবে তো, রাঙা সিঁদুরের টিপ

আর সীমন্ত রাঙানো মুখটি, 

খুব সুন্দর দেখায় তোমাকে। 

তখনও ঠিক একই ভাবে

বলবে তো , "তোমাকে ভালোবাসি"। 


বৃদ্ধ বয়সে তোমার শরীরে

যখন আর কোনো রকম

আবেদন থাকবে না, 

তখন আমি আবার তোমার

পাশে দাঁড়িয়ে কাঁধ দুটি ধরে

বলবো, " তোমাকে ভালোবাসি "। 


বৃদ্ধ বয়সে যখন তোমার

কাঁপা কাঁপা হাতে

শক্ত করে আমার হাত ধরতে চাইবে, 

তখন আমি হাত বাড়িয়ে দেবো। 

আমি শক্ত করে ধরবো

তোমার হাত দুটিকে, 

যে হাত দুটি অতি যত্ন সহকারে যৌবনকাল থেকে বৃদ্ধকাল

পর্যন্ত আগলে রেখেছে আমাকে। 

তোমার কাঁপা কাঁপা হাত দুটিকে

শক্ত করে চেপে ধরে

বলবো, " তোমাকে ভালোবাসি " । 


মনে আছে , তুমি আমাকে

ঘুরতে নিয়ে যেতে , 

হাত ধরে না হাঁটলে রেগে যেতে, 

অবশ্য তখন কিছুই বুঝতে দিতে না

পরে বলতে তুমি কেমন বদলে যাচ্ছো

আমি কারণ জানতে চাইলে

তুমি বলতে, "আজ হাত ধরে হাঁটোনি",

কথা দিলাম আমি তোমাকে

বৃদ্ধ বয়সে যখন তোমার

দূর্বল চরণ কাষ্ঠদন্ডের ভরসা, 

তখন আমিই হবো তোমার কাষ্ঠদন্ড, 

তোমার চলার শক্তি। 

তোমার হাত ধরে হাঁটতে হাঁটতে

বলবো, " তোমাকে ভালোবাসি "। 


বৃদ্ধ বয়সে যখন তোমার

গালের চামড়া কুঁচকে গেছে

বয়সের ভারে, 

তখন আমি ঠিক এখনকার মতো

তোমার গালে, চোখে, ঠোঁটে

অনেক অনেক চুমু খাবো। 

 তোমাকে চুমু খেতে খেতে

বলবো, "তোমাকে ভালোবাসি"। 


যদি একটু সুযোগ পাই

আমার মৃত্যুর আগের মূহুর্তে

তোমাকে অনেক, অনেক বেশি

ভালোবাসা দিয়ে, সোহাগ দিয়ে, 

তোমার বুকের মধ্যে জড়িয়ে থেকে

শেষ নিঃশ্বাসটুকু পরার আগে

বলবো ,"তোমাকে ভালোবাসি"। 

তখন কাঁপা কাঁপা হাতে

আমাকে বুকে চেপে ধরে

একবার বলবে তো, 

কিগো, বলবে তো, 

"আমিও তোমাকে ভালোবাসি"। 


আচ্ছা, দুজনে একসাথে মিলে

চিরনিদ্রায় গেলে কেমন হয়? 

তোমাকে আমি কার ভরসায়

কার হাতে রেখে যাবো। 

আমার না থাকায় তুমি কি

পারবে একা বাঁচতে? 

পারবে না আমি জানি। 

কে দেখবে তোমাকে, 

কে ভালোবাসবে আমার মতো করে, 

কে আগলে রাখবে তোমাকে। 

না গো না, তোমাকে ছাড়া আমি

অথবা আমাকে ছাড়া তুমি

একাকী, রিক্ত, অসহায়, 

তার থেকে বরং চলো না

দুজনে একসাথে চলে যাই

সেই সুদূর পরপারে। 


আমরা এখনকার মতো করে

বৃদ্ধ-বৃদ্ধা হয়েও -

গভীর ভালোবাসা নিয়ে বেঁচে-মরে

সবাইকে দেখিয়ে যাবো, 

"ভালোবাসা চিরদিনের, 

ভালোবাসা চিরযৌবনা, 

ভালোবাসা বৃদ্ধ হয় না"। 



Rate this content
Log in