Anorghya Gangopadhyay

Inspirational Others

1.0  

Anorghya Gangopadhyay

Inspirational Others

ভালো থাকা

ভালো থাকা

1 min
386



আমারও মনে হয় সব শেষের থেকেই একটা শুরু হয়,

সে শুরু ভালো অথবা খারাপ হতে পারে,

প্রচন্ড বৃষ্টিতে ভেজার পর, জ্বর আসতে পারে হয়তো,

কিছু না আসার থেকে কিছু আসা তো ভালো?

কিছুই কি নেই? চারিপাশে ঘুরে বেড়ানো কত কত নাম

অথচ কি তাদের পরিচয়? জানা নেই!

অনেক শব্দ অপচয়ের পর যা সৃষ্টি হয়, তা কি?

স্মৃতিগুলোও তো একটা সৃষ্টি, অজান্তেই!

আমরা আসলে খারাপ থাকতে চাই, ভালো থাকাও খারাপ থাকা

যা কিছু স্থির, তা কি সত্যিই একঘেয়ে?

একটা দড়ি দুদিকে বাঁধা, স্থির,

 মাঝে মাঝে আঙুল ছুঁয়ে তাকে চঞ্চল করা

এভাবেই বেঁচে থাকি আমরা!

আঁকড়ে থেকে, হাতে হাত, আঙুলে আঙুল রেখে।



Rate this content
Log in