Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Agniswar Sarkar

Classics

3  

Agniswar Sarkar

Classics

অব্যক্ত প্রেম

অব্যক্ত প্রেম

1 min
561


হাড় হিম করা ঠাণ্ডায় 

বারুদের স্তুপের ওপর বসে 

তোমাকে ভালোবেসেছিলাম ।

নিস্তব্ধ দুপুরে ইনসাস হাতে সেনা ছাউনিতে

বুকপকেটে বটুয়ার ভিতরে

তোমায় রেখেছিলাম সঙ্গোপনে ।

স্কুলের বেণী ঝোলানো মেয়েটিকে

একদিন মনে মনে ভালোবেসেছিলাম 

হ্যাঁ, তোমায় ভালোবেসেছিলাম ।

দেশমাতৃকার রক্ষায় এলাম কাশ্মীরে

উর্দির নিচে চাপা দিলাম কোমল হৃদয়টাকে

তোমাকেও রক্ষা করার শপথ নিলাম ।

বুকপকেটে তোমার নীরব অস্তিত্ব

আগলে রাখত লাল হৃদয়টাকে রক্ষাকবচের মতো

বুকের কাছে তোমায় পেয়েছিলাম ।

বলতে পারিনি কোনও দিনও মুখ ফুটে

তোমাকে হারানোর ভয়ে ভীত হয়ে

শুধু তোমাকেই ভালোবেসেছিলাম ।

অমাবস্যার গহীন আঁধারে 

মর্টারের আঘাতে ছিন্নভিন্ন দেহটাও 

তোমাকেই ভালোবেসেছিল ।

শহরের বুকের দুটো শোভাযাত্রা বেরল

অব্যক্ত প্রেম আর আনন্দের শুভ বিবাহের

নিশ্চল হৃদয়েও তোমায় ভালোবেসেছিলাম।।


Rate this content
Log in

Similar bengali poem from Classics